Cart (0)
Sub Total: Tk 0
Blog
অ্যাপলের মিক্সড রিয়েলিটি হেডসেটে থাকছে একাধিক চিপ সহ ১৪টি ক্যামেরা! POSTED ON May 23, 2022 by Arup Ratan Paul

অ্যাপলের মিক্সড রিয়েলিটি হেডসেটে থাকছে একাধিক চিপ সহ ১৪টি ক্যামেরা!

Apple এর মিক্সড রিয়েলিটি AR/VR হেডসেট  এখন বর্তমান সময়ের খুব আলোচিত এক প্রোডাক্ট। গত কয়েক মাস ধরেই এ নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে এবং নানা খবর বের হয়ে আসছে। সাম্প্রতিক এক প্রতিবেদন জানা যায়, Apple এর এই মিক্সড রিয়েলিটি হেডসেটটি একটি স্বতন্ত্র ডিভাইস হতে যাচ্ছে যার জন্য কোন বেস স্টেশনের প্রয়োজন হবে না।

The Information-এর প্রতিবেদনে দেখা গেছে যে কিউপারটিনো-ভিত্তিক এই জায়েন্ট মিক্সড রিয়েলিটি হেডসেটের জন্য কোনও বেস স্টেশন ব্যবহার করেনি। প্রতিবেদন অনুসারে, অ্যাপলের AR/VR হেডসেট-এর হেড মাইক রকওয়েল একটি বেস স্টেশন সহ একটি সংস্করণের দিকে ঝুঁকছিল, যা একটি M1 আল্ট্রা চিপ যুক্ত করার ক্ষমতা দিতে পারত, কিন্তু কোম্পানিটি এদিকে আর আগায় নি।

এই মিক্সড রিয়েলিটি হেডসেটের ডিজাইনের কাজ করার সময় অ্যাপল বেশ কিছু চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে বলে জানা গেছে। এর মধ্যে রয়েছে কিভাবে হেডসেটে 14টি ক্যামেরা যুক্ত করা যায় এই বিষয়টি।  অ্যাপলের মিক্সড রিয়েলিটি হেডসেটটি একাধিক চিপ সহ আসবে বলে জানা গেছে, কারণ একটি একক প্রসেসর দিয়ে  এর এতগুলি কম্পনেন্টের দেখভাল করা সম্ভব নয়। The Information-এর প্রতিবেদনে আরও বলা হয়েছে যে অ্যাপলের প্রাক্তন ডিজাইন প্রধান জনি আইভও একজন পরামর্শক হিসাবে প্রকল্পের সাথে রয়েছেন এবং তিনি 'পরিধানযোগ্য' অর্থাৎ wearable ব্যাটারি ডিজাইনের পক্ষে তার মত দিয়েছেন।

অ্যাপল এই মিক্সড রিয়েলিটি হেডসেটের জন্য একাধিক ডিজাইন পরীক্ষা করছে বলে জানা গেছে। The Information-এর সাম্প্রতিক প্রতিবেদনে আরও বলা হয়েছে যে প্রোডাক্টটি ২০২৩ এর শেষ নাগাদ বাজারে আসতে পারে। মিক্সড রিয়েলিটি হেডসেটটি আদতে একটি কমপ্লেক্স প্রোডাক্ট যাতে  ক্যামেরা,  সেন্সর, চিপ এবং আরও অনেক কিছু একসাথে থাকবে। এটি নির্মানে আরও চ্যালেঞ্জ রয়েছে। তাই ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করার সময় এখনও হয়নি।

আমাদের স্টকে থাকা VR Headset সম্পর্কে জানতে ক্লিক করুন 

Share This!
Comments

No Comments

Leave a comment