Cart (0)
Sub Total: Tk 0
Blog
Windows 11- এ ভিডিও মিটিং এর ক্ষেত্রে নতুন যে  ফিচারগুলো আসলো POSTED ON April 18, 2022 by Arup Ratan Paul

Windows 11- এ ভিডিও মিটিং এর ক্ষেত্রে নতুন যে ফিচারগুলো আসলো

Windows 11 Event এর অংশ হিসাবে, মাইক্রোসফট উইন্ডোজ 11-এ ভার্চুয়াল মিটিং বা ভিডিও মিটিং কে উন্নত করার জন্য ডিজাইন করা কিছু সিস্টেম-ওয়াইড ফিচার প্রকাশ করেছে। অবশ্য আপনার হার্ডওয়্যারের প্রকারভেদ অনুসারে এই ফিচারগুলো ভিন্ন ভিন্ন হতে পারে এবং অনেক ক্ষেত্রে এই সুবিধাগুলো আপনি এক্সপেরিয়েন্স নাও করতে পারেন।

ফিচারগুলোর মধ্যে রয়েছে স্বয়ংক্রিয় ফ্রেমিং (যা আপনার চারপাশে চলাফেরা করার সময় আপনার ক্যামেরাকে পুনরায় ফোকাস করবে), ভয়েস ফোকাস, ভয়েস স্পষ্টতা এবং ব্যাকগ্রাউন্ড ব্লার সুবিধা। আই কন্টাক্ট নামক একটি এআই-চালিত ফিচার মিটিংগুলিতে লোকেদের আরও উপস্থিত দেখাতে পারে।

ফেব্রুয়ারি মাসে মাইক্রোসফট একটি সিস্টেম-ওয়াইড লাইভ ক্যাপশন বৈশিষ্ট্য পরীক্ষা করা শুরু করে, যা বধির এবং শ্রবণশক্তিহীন লোকদের জন্য সহায়ক হবে বলে ধরা হয়। সেইসাথে এটি যাদের নেটিভ ল্যাঙ্গুয়েজে মিটিং হচ্ছে না তাদের জন্যও সহায়ক হবে। এই টেকনলোজি  মাইক্রোফোনের অডিও এবং ওয়েব-ভিত্তিক অডিও (যেমন টুইচ এবং ইউটিউবের মতো ভিডিও প্ল্যাটফর্ম থেকে) সহ যেকোনো অডিও কন্টেন্টের জন্য ক্যাপশন তৈরি করে।

ধারণা করা হচ্ছে এই আপগ্রেডগুলো যারা গত কয়েক বছরে ভিডিও কলিং অ্যাপে সময় কাটিয়েছেন তাদের জন্য দারুণ সহায়ক এক অভিজ্ঞতা নিয়ে আসবে। NVIDIA, Dolby, Zoom, Skype এবং Google Meet-এর মতো প্ল্যাটফর্মগুলো এই নতুন ফিচারগুলো ব্যবহার করে environmental noise এবং visual background distractions ইত্যাদি সমস্যা মোকাবেলা করতে সক্ষম হবে।

চলুন পয়েন্ট আকারে ফিচারগুলো জেনে নেই-  

১) অটোমেটিক ফ্রেইমিং সুবিধা, এই সুবিধায় নড়াচড়া করলেও ক্যামেরা ঠিকই আপনাকে রি-ফোকাস করে নিবে     

২) ভয়েস ফোকাস ও ভয়েস ক্লিয়ারিটি সুবিধা 

৩) ব্যাকগ্রাউন্ড ব্লার অপশন 

৪) ন্যাচারাল আই কন্টাক্ট   

৫) বাইরের শব্দ কিংবা ভিজ্যুয়াল শব্দ প্রতিরোধী ফাংশন    

Share This!
Comments

No Comments

Leave a comment